নওগাঁর নিয়ামতপুরে সোমবার ৮ ইউনিয়নের নির্বাচন

নওগাঁর নিয়ামতপুরে সোমবার ৮ ইউনিয়নের নির্বাচন

সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনের শেষধাপে সোমবার নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষেদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল। নির্বাচন অফিস এবং পুলিশ বিভাগ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে।

জেলা নির্বাচন অফিসার মোঃ মাহমুদ হাসান জানিয়েছেন ,সোমবার জেলার নিয়ামতপুর উপজেলার এ ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইউনিয়ন পরিষদগুলো হচ্ছে নিয়ামতপুর, হাজীনগর, ভাবিচা, রসুলপুর, পাড়ইল, শ্রীমন্তপুর, চন্দননগর এবং বাহাদুরপুর। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে শেষ ধাপের এ নির্বাচনে সবগুলো ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

৮টি ইউনিয়নে ৯০টি কেন্দ্রের ৫৮৭ ভোট কক্ষে ভোট গ্রহণ করা হবে। সোমবারের নির্বাচনে নিয়ামতপুর উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৯৭ হাজার ৮শ ৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটর ৯৭ হাজার ৬শ ৩ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ২শ ৪৪ জন।

-জীবন আর্ট এন্ড ডিজিটাল সাইন

এ নির্বাচনে ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য ২৪চি পদের বিপরীতে ১০৬ জন এবং সাধারণ সদস্য ৭২টি পদের বিপরীতে ৩৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পড়ুনঃ-  নিউজ করলে খুব খারাপ হবে, সাংবাদিককে হুমকি আ.লীগ নেতার

পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া জানিয়েছেন, ইতিপূর্বের মতো এবারেও সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন অফিসারের নেতৃত্বে ৬ থেকে ৭ জন করে পুলিশ সদস্য সার্বক্ষণিক দায়িত্বে থাকবেন।

তাদের সহযোগিতার জন্য আনসার ও ভিডিপি সদস্যরা দায়িত্বে থাকবে। প্রত্যেক ইউনিয়নে ম্যাজিণ্ট্রেটের নেতৃত্বে একটি করে ভ্রাম্যমাণ আদালত টহলরত থাকবে। এ ছাড়াও ষ্ট্রাইকিং ফোর্স উপজেলার ৮টি ইউনিয়নে সার্বক্ষণিক টহলরত থাকবে। পুলিশের পাশাপশি বিজিবি সদস্যরাও সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।

দৈনিক চারঘাট ইউটিউব চ্যানেলে SUBSCRIBE করুন।

পড়ুনঃ-  রূপগঞ্জে যমুনা টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা