১০ মিলিয়ন ইউরো দিয়ে ইউক্রেনের পাশে দাঁড়ালো আয়ারল্যান্ড

stop war

ইউক্রেনের পাশে দাঁড়াল আয়ারল্যান্ড। তারা ১০ মিলিয়ন ইউরো দিয়ে প্রাথমিক সাহায্য ঘোষণা করেছে দেশটির জন্য।

দেশটির প্রধানমন্ত্রী মিখাইল মার্টিন বলেন, আয়ারল্যান্ড মানবিক কারণে ব্যবহারের জন্য ১০ মিলিয়ন ইউরো দেবে বলে ঘোষণা করেছে। এ ছাড়া এই দুঃসময়ে আয়ারল্যান্ড সরকার যেটা প্রয়োজন সেটাই করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের মতো ভয়াবহ রূপ দেখছে কিয়েভ

ব্রাসেলসে তিনি বলেন, আমরা সমবেত ন্যক্কারজনক এই হামলার নিন্দা জানাচ্ছি। আয়ারল্যান্ড ইউক্রেনের মানুষের ভয়ংকরতম এই দুঃসময়ে পাশে আছে। দেশটির নাগরিকদের বিনা ভিসায় প্রবেশের অনুমতি দিয়েছে সরকার।

পড়ুনঃ-  ইউক্রেনে বুধবার সকালের জন্য মানবিক যুদ্ধ বিরতি ঘোষণা রাশিয়ার

বিশ্বে শান্তিপ্রিয় দেশ হিসেবে আয়ারল্যান্ডের সুনাম সর্বজনবিদিত। রাশিয়া ইউক্রেনের ওপর যে আগ্রাসন চালাচ্ছে, তার বিরুদ্ধে অনন্য মানবিকতার পরিচয় দিলো আইরিশরা। ইউক্রেনে অবস্থিত আইরিশ নাগরিকদের পাশে দাঁড়াল আয়ারল্যান্ড সরকার।

লড়াইয়ে সাড়ে ৩ হাজার রুশ সৈন্যদের হত্যার দাবি ইউক্রেনের

এ ছাড়া রাশিয়ার সামরিক অভিযোনে বিধ্বস্ত ইউক্রেনের অসহায় নাগরিকদের পাশে দাঁড়িয়েছে আয়ারল্যান্ড। স্থানীয় সময় শুক্রবার দেশটির আইনমন্ত্রী হেলেন ম্যাকেন্টি জানান, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের নাগরিক এবং দেশটিতে অবস্থানরত আইরিশ নাগরিকরা আয়ারল্যান্ডে প্রবেশ করতে পারবেন কোনো ভিসা ছাড়াই।

পড়ুনঃ-  সিগারেট-মোবাইল-গাড়িসহ ৩৮ পণ্য আমদানি নিষিদ্ধ করল পাকিস্তান

ইউক্রেনের অসহায় নাগরিকদের আয়ারল্যান্ডে ভিসামুক্ত প্রবেশের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন স্থানীয়সহ প্রবাসী বাংলাদেশিরাও।

অন্য দেশগুলোকেও ইউক্রেনের নাগরিকদের প্রতি মানবিকতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন আইরিশ সরকারের আইনমন্ত্রী।