রাজশাহীতে আজ করোনা সংক্রমণের হার ৬৩ শতাংশ

করোনা

করোনভাইরাস ঠেকাতে নতুন বিধিনিষেধ জারি কার্যকরের দিনে রাজশাহীতে ৬৩ শতাংশ ছাড়িয়েছে সংক্রমণের হার। শনিবার রাজশাহীর দুইটি ল্যাবে ৫৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৪০ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নমুনা পরীক্ষা আনুপাতে শনাক্তের হার ৬৩ দশমিক ০৮ শতাংশ।

এর আগের দিন শুক্রবার শনাক্তের হার ছিল ৬৪ দশমিক ৫২ শতাংশ। এর আগে গত বৃহস্পতিবার ছিল ৭৪ দশমিক ৮৪ শতাংশ।

ল্যাব সূত্রে জানা গেছে, শনিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ১১৫ জনের শরীরে। একই সময়ে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩৫১ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়ে ২২৫ জনের।

পড়ুনঃ-  বাঘায় প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

এদিকে, রাজশাহীতে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় সন্ধ্যার পর থেকে দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। এ নিয়ে শুক্রবার গণবিজ্ঞপ্তি জারি করে জেলা প্রশাসন। নতুন নির্দেশনা অনুযায়ী, শনিবার রাত আটটা থেকে রাজশাহী জেলার সব বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা এসেছে।

পড়ুনঃ-  পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করা হবে: ইডি

রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৭ জানুয়ারি রাজশাহী জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক জেলার বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান রাত আটটার পর বন্ধ থাকবে। এই নির্দেশনার বিষয়ে মানুষকে জানাতে শুক্রবার রাতে নগরের কয়েকটি এলাকায় পুলিশকে মাইকিং করতে দেখা গেছে।