বর্ষসেরা ব্যাটিংয়ে মনোনীত মুশফিক

মুশফিকুর রহিম

ক্রিকেটের জনপ্রিয় সাইট ইএসপিএন ক্রিকইনফো প্রতি বছর বর্ষসেরা টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলোয়াড়ের পুরস্কার দিয়ে থাকে। পাশাপাশি পুরস্কার দেওয়া হয় বর্ষসেরা ব্যাটিং ও বোলিং পারফরম্যান্সের জন্যও। এবারের বর্ষসেরা ব্যাটিং পারফর‌ম্যান্স পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন টাইগার ক্রিকেটার মুশফিকুর রহিম।

গত বছরের মে মাসে ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১২৫ রানের ইনিংস খেলেন মুশফিক। মুশফিকের সেঞ্চুরিতে ওই ম্যাচে বাংলাদেশ সংগ্রহ করে ২৪৬ রান। বৃষ্টির কারণে লঙ্কানদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪০ ওভারে ২৪৫ রান। জবাবে লঙ্কানরা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৪১ রান। বাংলাদেশ জয়লাভ করে ১০৩ রানের ব্যবধানে।

ব্যাটিং পারফরম্যান্সের জন্য বাংলাদেশের আর কেউ মনোনীত হননি। এই তালিকায় আছেন নিউজিল্যান্ডের টম লাথাম, ইংল্যান্ডের বেন স্টোকস, স্যাম কুরান, জেমন ভিন্স, পাকিস্তানের বাবর আজম, ফখর জামান, আয়ারল্যান্ডের অ্যান্ডি বালবার্নি, ভারতের দীপক চাহার ও দক্ষিণ আফ্রিকার জানেমান মালান।

-জীবন আর্ট এন্ড ডিজিটাল সাইন

বর্ষসেরা বোলিং বিভাগে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। নিষেধাজ্ঞা থেকে ফিরে গত বছরটি দারুণ কাটিয়েছেন সাকিব আল হাসান। বছরের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি।

পড়ুনঃ-  এবার ডাক্তারের ছুরি-কাঁচির নিচে যাচ্ছেন হ্যাজার্ড

অন্যদিকে মেহেদেী হাসান মিরাজগত বছরের মে মাসে ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১০ ওভার বল করে নিয়েছিলেন ২টি মেডেন। রান দিয়েছিলেন ৩০, শিকার করেন ৪ উইকেট। ক্রিকইনফোর বর্ষসেরা বোলিং বিভাগে মনোনয়ন পেয়ে এবার তার পুরস্কার পেলেন এই দুজন।

সাকিব, মিরাজ ছাড়াও বর্ষসেরা বোলিং পারফরম্যান্সের জন্য মনোনীত হয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, ভারতের প্রাসিদ কৃষ্ণা, শ্রীলঙ্কার দুশমন্থ চামিরা, ইংল্যান্ডের ক্রিস ওকস, স্যাম কুরান, সাকিব মাহমুদ, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক এবং দক্ষিণ আফ্রিকার তাবরিজ শামসি।

দৈনিক চারঘাট ইউটিউব চ্যানেলে SUBSCRIBE করুন।

পড়ুনঃ-  সাকিবকে পাপন, পরিষ্কারভাবে জানিয়ে দাও খেলাতেই আগ্রহ নেই