বর্ষসেরা একাদশে মুস্তাফিজ

বর্ষসেরা একাদশে মুস্তাফিজ

আইসিসি ২০২১ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। বল হাতে গত বছর দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ এই সুখবর পেলেন তিনি।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে গত বছর ২০ ম্যাচে ২৮ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। যার ১৭.৩৯ গড় ও ইকোনমি রেট ৭। বিশেষ করে ইনিংসের শেষ দিকে উইকেট তুলে নেওয়া ও কম দেওয়ার ক্ষেত্রে বেশ পটু তিনি। সেই কাজটাই গত বছর দারুণভাবে করেছেন কাটার মাস্টার।

বর্ষসেরার এই একাদশে মুস্তাফিজ স্থান করে নিলেও জায়গা পাননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শুধু সাকিব নন, মুস্তাফিজ ছাড়া বাংলাদেশের কেউই এ তালিকায় জায়গা পাননি। তেমনিভাবে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি হওয়া ভারত থেকেও কেউ বর্ষসরো টি-টোয়েন্টি একাদশে স্থান করে নিতে পারেননি। প্রথম ম্যাচে ভারত যার কাছে হেরেছিল সেই পাকিস্তান থেকে তিনজন জায়গা পেয়েছেন এই দলে। তারা হলেন- বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও পেসার শাহিন শাহ আফ্রিদি।

-জীবন আর্ট এন্ড ডিজিটাল সাইন

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। এই দল থেকে বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে জায়গা পেয়েছেন মিচেল মার্শ ও জস হ্যাজেলউড। দক্ষিণ আফ্রিকার তিন জন খেলোয়াড় আছেন এখানে। তারা হলেন- এইডেন মারক্রাম, ডেভিড মিলার ও তাবরাইজ শামসি। এছাড়া বর্ষসেরা একাদশে আছেন ইংল্যান্ডের ব্যাটার জস বাটলার ও লঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

পড়ুনঃ-  চারঘাটে জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত

বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশঃ জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, এইডেন মারক্রাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরাইজ শামসি, জশ হ্যাজেলউড, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহমান ও শাহিন শাহ আফ্রিদি।

দৈনিক চারঘাট ইউটিউব চ্যানেলে SUBSCRIBE করুন।