ফেনীতে সাংবাদিককে মারধরের ঘটনায় মামলা

ফেনি জার্নালিস্ট

চট্টগ্রামের বারইয়ার হাটে ডাকাত গুজবে র‍্যাবের ওপর পরিকল্পিত হামলার রেশ ধরে স্থানীয় সাংবাদিক সফিকুর রহমানের ওপর মাদককারবারিদের হামলার ঘটনায় পাঁচজনের নাম উল্লেখসহ আটজনের বিরুদ্ধে ফেনীর ছাগলনাইয়া থানায় মামলা হয়েছে।

শুক্রবার (২৮ মে) রাতে অ্যাম্বুলেন্সে চড়ে চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকা দৈনিক বায়ান্নর মিরসরাই উপজেলা প্রতিনিধি সফিকুর রহমান নিজেই বাদী হয়ে এ মামলা করেন।

মামলার বিবরণে বলা হয়, বুধবার (২৫ মে) সন্ধ্যায় চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারইয়ার হাটে মাদককারবারিরা ডাকাত গুজব তুলে পরিকল্পিতভাবে দুই র‌্যাব সদস্য ও সোর্সকে নির্মমভাবে মারধর করে। এ ঘটনায় র‌্যাব ও পুলিশের রাতভর অভিযানে সংবাদ সংগ্রহের জন্য গণমাধ্যমকর্মীরাও সঙ্গে ছিলেন। তাদের মধ্যে সাংবাদিক সফিকুর রহমানও ভোর পর্যন্ত ছিলেন।

-জীবন আর্ট এন্ড ডিজিটাল সাইন

ঘটনার পরদিন বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে সাংবাদিক সফিক তার বন্ধু বেলায়েতকে নিয়ে মোটরসাইকেলে বারইয়ার হাট থেকে ফেনীর ছাগলনাইয়া সমিতি বাজার এলাকায় যাচ্ছিলেন। পথে সন্ধ্যায় চিহ্নিত মাদককারবারি ছাগলনাইয়ার নিজকুঞ্জরার যোবায়ের পারভেজ ও তার সহোদর সাব্বির হাসান শীতল তাদের সহযোগী শাহাদাত হোসেন, মেহেদি হাসান, আরিফুল ইসলামসহ অজ্ঞাত তিনজনকে নিয়ে তার মোটরসাইকেলের গতিরোধ করে।

পড়ুনঃ-  হ্যাটট্রিক গড়লেন অপ্রতিরোধ্য আইভী

একপর্যায়ে পারভেজের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়ে সহায়তার অভিযোগে সফিককে তারা লাঠি, রড় দিয়ে বেধড়ক পেটায়। পারভেজ রামদা দিয়ে হাত কেটে ফেলার উদ্যোগ নিলে সফিক নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বাঁচানোর জন্য চিৎকার করলে আশপাশের লোকজন এলে সন্ত্রাসীর পালিয়ে যায়। পরে তারা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ফেনী ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

পড়ুনঃ-  হিমেলের মৃত্যুর ঘটনায় হত্যা মামলা হবে বললেন রাবি ভিসি

ফেনী ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের কনসালট্যান্ট (অর্থো-সার্জারি) ডা. জামাল উদ্দিন জানান, সফিকের ডান পায়ের হাঁটুর নিচের অংশের হাড় চূর্ণবিচূর্ণ হয়ে গেছে। শরীরের বিভিন্ন স্থানে থেঁতলানো জখম রয়েছে। তিনি সুস্থ হতে কমপক্ষে পাঁচ মাস সময় লাগবে।

এদিকে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. বদরুল আলম মোল্লা বলেন, আসামিদের দ্রুত গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

পড়ুনঃ-  বেতনের দাবিতে গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলা রেকর্ড হওয়ার আগেই সাংবাদিক সফিককে নির্যাতনকারীদের গ্রেফতার করতে পুলিশ মাঠে নেমেছে।চিহ্নিত মাদককারবারি যোবায়ের পারভেজের বিরুদ্ধে ছাগলনাইয়া ও চট্টগ্রামের জোরারগঞ্জ থানায় মাদক, সন্ত্রাস, ছিনতাইসহ বিভিন্ন অপরাধে অন্তত ১০টি মামলা রয়েছে।

দৈনিক চারঘাট ইউটিউব চ্যানেলে SUBSCRIBE করুন।