পানির দাম না কমালে ওয়াসা ভবন ঘেরাও

পানির দাম না কমালে ওয়াসা ভবন ঘেরাও
ShopDeal eCommerce Zone

রাজশাহী ওয়াসার পক্ষ থেকে পানিদাম তিন গুণ বাড়ানোর সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছে মহানগর ওয়ার্কার্স পার্টি। রাজশাহীর মানুষের অর্থনৈতিক অবস্থার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ না থাকায় অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার না করলে কঠোর আন্দোলন এমনকি ওয়াসা ভবন ঘেরাও করার হুঁশিয়ারি দিয়েছেন দলটির নেতাকর্মীরা।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে আয়োজিত এক মানববন্ধন থেকে তারা এই হুমকি দেন। পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে মহানগর ওয়ার্কার্স পার্টির উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এতে ওয়ার্কার্স পার্টিসহ যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, নারী মুক্তি সংসদ ও জাতীয় শ্রমিক ফেডারেশনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, ওয়াসার নেওয়া এ ধরনের সিদ্ধান্ত রাজশাহীবাসীর জন্য জুলুম ও চরম ভোগান্তিকর। এখানকার মানুষের অর্থনৈতিক অবস্থা খুভ ভালো নয়। অধিকাংশ মানুষের রোজগারের জন্য তেমন বড় কোনো উৎস নেই। করোনাকালে মানুষের ব্যবসা-বাণিজ্যও তেমন নেই। এমন এক পরিস্থিতিতে পানির দাম তিন গুণ বাড়িয়ে দেওয়ার দিদ্ধান্ত পুরোপুরি আত্মঘাতী।

-জীবন আর্ট এন্ড ডিজিটাল সাইন

রাজশাহী ওয়াসার সমালোচনা করে ঘণ্টাব্যাপী চলা এই মানববন্ধন থেকে দলটির নেতারা বলেন, প্রতিশ্রুতি থাকলেও ওয়াসা তাদের সেবার মান কখনোই বৃদ্ধি করেনি। তাদের পানি পানের জন্য একদম অযোগ্য। প্রতিনিয়ত পানিতে ময়লা আসার অভিযোগ আসে। এমন পরিস্থিতিতে তাদের নিজস্ব সেবার মান বৃদ্ধি না করে উল্টো পানির মূল্য তিন গুণ বৃদ্ধি করা কোনো যুক্তির মধ্যেই পরে না।

পড়ুনঃ-  চারঘাটে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে ভিক্ষুকদের মাঝে শীতবস্ত্র বিতরণ

সিদ্ধান্ত প্রত্যাহার না করলে ওয়াসা ভবন ঘেরাওয়ের হুমকি দিয়ে বক্তারা বলেন, এখনই দাম বৃদ্ধি না করে পানি নিয়ে নগরবাসীর অভিযোগগুলো আমলে নিতে হবে। এই সিদ্ধান্ত প্রত্যাহার করে পরবর্তীতে গণশুনানি ও আলোচনার মধ্য দিয়ে পানির দাম বাড়ানোর বিষয়ে পদক্ষেপ নেওয়া যেতে পারে। কিন্তু এসব কথাকে এড়িয়ে গিয়ে, কাউকে তোয়াক্কা না করে দাম বাড়ানোর সিদ্ধান্ত বাস্তবায়ন করলে ওয়ার্কার্স পার্টি তো মানবেই না, উল্টো আন্দোলনে যেতে এবং ওয়াসা ঘেরাও করতে বাধ্য হবে।

পড়ুনঃ-  চারঘাটে মসজিদ কমিটির দ্বন্দ্বে খুনের ঘটনায় প্রায় ৫০ জনকে আসামি করে মামলা, আটক ১৮

ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু মানববন্ধনে সভাপতিত্ব করেন। বক্তব্য দেন দলের মহানগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির প্রমুখ। মানববন্ধন পরিচালনা করেন দলের মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য মনির উদ্দীন পান্না।

-মেডিনোভা ডায়াবেটিকস এন্ড ডায়াগনস্টিক সেন্টার

দৈনিক চারঘাট ইউটিউব চ্যানেলে SUBSCRIBE করুন।