নিউজ করলে খুব খারাপ হবে, সাংবাদিককে হুমকি আ.লীগ নেতার

‘নিউজ করলে খুব খারাপ হবে’, সাংবাদিককে হুমকি আ.লীগ নেতার

‘কালীগঞ্জ উপজেলার কোনো নিউজ করতে হলে আমার অনুমতি নিতে হবে। নয়তো খুব খারাপ হবে’, সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এভাবেই স্থানীয় সংবাদমাধ্যমকর্মী আব্দুর রহমান আরমানকে হুমকি দেন আব্দুল গনি ভূঁইয়া নামে এক আওয়ামী লীগ নেতা।

আব্দুর রহমান আরমান কালীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক ইত্তেফাক পত্রিকার উপজেলা প্রতিনিধি। এ ছাড়াও তিনি স্থানীয় মসলিন কটন মিলস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। হুমকির ঘটনায় তিনি বাদী হয়ে সোমবার (১৭ জানুয়ারি) রাতেই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

হুমকি প্রদানকারী আব্দুল গনি ভূঁইয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সদস্য। তিনি উপজেলার তুমলিয়া ইউনিয়নের বোয়ালী গ্রামের মৃত হেকিম উদ্দিন ভূঁইয়ার ছেলে।

পড়ুনঃ-  রূপগঞ্জে যমুনা টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা

আরমান বলেন, গত সেপ্টেম্বরে বোয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষী দুটি জামগাছ অবৈধভাবে কেটে বিক্রি করে দেন গনি ভূঁইয়া। এ নিয়ে লিখিত অভিযোগের ভিত্তিতে স্থানীয় গণমাধ্যমকর্মীরা সংবাদ প্রকাশ করেন। প্রকাশিত সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা কর্মকর্তার পক্ষ থেকে আলাদা দুটি তদন্ত কমিটি গঠিত হয়। এর জের ধরে চার মাস পর তিনি ক্ষিপ্ত হয়ে অশ্লীল ভাষায় গালমন্দ ও তার ওপর চড়াও হন।

পড়ুনঃ-  বাড্ডায় বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪

এ ঘটনায় রাতেই তিনি বাদী হয়ে নিজের এবং প্রেস ক্লাবের অন্য সহকর্মীদের নিরাপত্তার কথা চিন্তা করে থানায় একটি জিডি করেন।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা আব্দুল গণি ভূঁইয়া বলেন, ‘আমি এ ধরনের কোনো কথা বলিনি। তবে বোয়ালী স্কুলের গাছকাটার নিউজ করার কারণ জানতে চেয়েছি। এলাকায় কোনো ঘটনা ঘটলে ঘটনাস্থলে গিয়ে সংবাদ করতে বলেছি।’

পড়ুনঃ-  দরিদ্রদের ওপর কর চাপানোর সংস্কৃতি বন্ধ করুন: অর্থনীতি সমিতি

কালীগঞ্জ থানার ওসি মো. আনিসুর রহমান জানান, গণমাধ্যম কর্মীকে হুমকির ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।