চারঘাটের কাকড়ামাড়ি আড়ৎ থেকে ৬শ৬৭ বস্তা সরকারী চাল উদ্ধার

চারঘাটের কাকড়ামাড়ি আড়ৎ থেকে ৬শ৬৭ বস্তা সরকারী চাল উদ্ধার
ShopDeal eCommerce Zone

রাজশাহীর চারঘাটে খাদ্য অধিদপ্তরের প্রায় ৬শ ৬৭ বস্তা চাল উদ্ধার করেছে বাঘা থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার চারঘাট পৌরসভার ৯ নং ওয়ার্ড কাকড়ামাড়ি বাজার থেকে ৬শ৬৭ বস্তায় প্রায় ২০ টন সরকারী চাল জব্দ করা হয়।

উদ্ধারকৃত চালগুলির মধ্যে খাদিজা ম্যানশন বেল্লাল খাদ্য ভান্ডার এন্ড কমিশনার এজেন্ড হইতে ৩শ ৭ শত বস্তা ও চারঘাট ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোস্তাকিন আলী মেম্বার এর স্টোর হইতে ৩শ ৬০ বস্তা চাল উদ্ধার করে পুলিশ। চালসহ বহনকারী ট্রাকটি জব্দ করা হয়।

চারঘাটের কাকড়ামাড়ি আড়ৎ থেকে ৬শ৬৭ বস্তা সরকারী চাল উদ্ধার ২

থানা সূত্রে জানা যায়, সাবেক মেম্বার মোস্তাকিন আলী বাঘা উপজেলা খাদ্য গুদাম কর্মচারী আব্দুল হালিমের মাধ্যমে যোগসাজেশে দীর্ঘদিন ধরে সেন্ডিকেট মাধ্যমে সরকারী চাল ক্রয় করে খোলা বাজারে বিক্রয় করে আসছিল। এর ধারাবাহিকতায় শুক্রবার সকালে ট্রাকযোগে (রেজি নং ঢাকা মেট্রো ট-১৪-৭৫৭৯) এই ২০ টন ১০ কেজি চাল তার গোডাউনে আসে। গোডাউনের সাটার বন্ধ করে চাউলের বস্তা পরিবর্তন করে সাধারন জনগনের মাঝে এসকল চাল বিক্রয় করে আসছিল দীর্ঘদিন ধরে।

-জীবন আর্ট এন্ড ডিজিটাল সাইন

তবে বাঘা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা শামসুন্নাহারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন জব্দকৃত সরকারী সিল মারা খাদ্য অধিদপ্তরের এই চালগুলো বাঘা খাদ্য গুদামের নয়, তবে এই বিষয়টি খতিয়ে দেখা হবে বলে তিনি জানান।

পড়ুনঃ-  পানির দাম না কমালে ওয়াসা ভবন ঘেরাও
চারঘাটের কাকড়ামাড়ি আড়ৎ থেকে ৬শ৬৭ বস্তা সরকারী চাল উদ্ধার ৩

এব্যাপারে যোগাযোগ করা হলে বাঘা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল করিম বলেন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, বাঘা খাদ্য গুদাম থেকে কালো বাজারে বিক্রয় করার জন্য বাঘা খাদ্য গুদাম থেকে চাল চারঘাটে আসার খবর পেয়ে চারঘাট মডেল থানা পুলিশ এসআই সামাদ একটি টহলদল এর সহযোগিতায় ঘটনাস্থল চারঘাট উপজেলার কাকড়ামারিতে অভিযান চালায়।

পড়ুনঃ-  চারঘাট প্রেসক্লাবের সভাপতি এস এম মোজাম্মেল হকের রোগমুক্তি কামনায় দোয়া

অভিযান পরিচালনার সময় চাউলের সরকারী বস্তা পরিবর্তন করে অন্য বস্তায় চাল ঢোকানো হচ্ছিল। এসময় দুইজন চাউলের আড়তের মালিক সাবেক মেম্বার মোস্তাকিন ও সমশের আলীকে গ্রেফতার ও একটি ট্রাক জব্দ করা হয়েছে বলে তিনি জানান। এবিষয়ে আটক দুইজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

-মেডিনোভা ডায়াবেটিকস এন্ড ডায়াগনস্টিক সেন্টার

দৈনিক চারঘাট ইউটিউব চ্যানেলে SUBSCRIBE করুন।