কারাবন্দি হেফাজত নেতাকর্মীদের মুক্তি, নেতাদের আশ্বস্ত করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

কারাবন্দি হেফাজত নেতাকর্মীদের মুক্তি, নেতাদের আশ্বস্ত করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে কারাবন্দি আলেম-ওলামা ও হেফাজত নেতাকর্মীদের মুক্তির জন্য দাবি জানানো হয়। বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে সচিবালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

হেফাজতের পক্ষ থেকে বলা হয়েছে, হেফাজত নেতাকর্মীদের নামে সকল মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানানো হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ওলামায়ে কেরামদের মুক্তির বিষয়ে আশ্বস্ত করেন। একইসঙ্গে তিনি কারাবন্দিদের সঙ্গে পরিবারের লোকজনের সাক্ষাৎ ও যোগাযোগের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

দলটির নায়েবে আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী সংবাদ মাধ্যমকে বলেন, আমাদের যেসব নেতাকর্মী এখনও কারাগারে রয়েছেন আমরা তাদের মুক্তির দাবি জানিয়েছি। লিখিতভাবে আমরা দাবিগুলো স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দিয়েছি। তিনি বিষয়টি আন্তরিকতার সঙ্গে দেখবেন বলে জানিয়েছেন।

পড়ুনঃ-  চারঘাটে বিএনপি জামাতচক্রের অপতৎপতার বিরুদ্ধে আ'লীগের প্রতিবাদ মিছিল

এছাড়াও বৈঠক থেকে হেফাজত নেতাকর্মীদের নামে ২০১৩, ২০১৬ ও ২০২১ সালের সকল মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানানো হয়।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকরতারা উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন, হেফাজতের নায়েবে আমীর আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমীর ও হাটহাজারী মাদরাসার মুহতামিম মাওলানা ইয়াহিয়া, নায়েবে আমীর দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস নদভী ও প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী।

পড়ুনঃ-  ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, বিএনপি নেতা মজনু আটক

প্রসঙ্গত, গত বছরের মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর কেন্দ্র করে ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামের হাটহাজারীসহ দেশের বিভিন্ন স্থানে সংগঠিত সহিংসতার মামলায় সারা দেশে টানা গ্রেফতার অভিযানসহ নানামুখী চাপে পড়ে হেফাজত। এসব মামলায় দলটির শীর্ষস্থানীয় ৩০ নেতাসহ সারা দেশে এক হাজার ২৩০ জনেরও অধিক নেতাকর্মীকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই মামলাগুলোর তদন্ত করছে পুলিশ, ডিবি, সিআইডি ও পিবিআই। #সময় নিউজ