ইউক্রেনে হামলা করলে রাশিয়াকে ‘দ্রুত’ জবাব: বাইডেন

ইউক্রেনে হামলা করলে রাশিয়াকে ‘দ্রুত’ জবাব: বাইডেন
ShopDeal eCommerce Zone

ইউক্রেনের ওপর রাশিয়া যে কোনো ধরনের আগ্রাসন চালালে যুক্তরাষ্ট্র তার মিত্রদের সঙ্গে নিয়ে ‘দ্রুত’ জবাব দেবে বলে হুশিয়ারি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় রোববার হোয়াইট হাউসে তিনি এসব কথা বলেছেন। খবর- আলজাজিরা।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সতর্ক করে বলেছেন, ইউক্রেনে হামলা চালানোর জন্য মস্কো একটি ‘অজুহাত’ খুঁজছে। এ অবস্থায় উত্তেজনা কমানোর জন্য কূটনৈতিক পথ অনুসরণ করার কথা পুনর্ব্যক্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদিমির জেলেনস্কি।

জেলেনস্কির অফিস জানিয়েছে, রাশিয়া যদি তার পশ্চিম প্রতিবেশী রাষ্ট্রকে হামলা চালায় তবে তার বিরুদ্ধে সম্ভাব্য অর্থনৈতিক নিষেধাজ্ঞা নিয়ে দুই নেতার মধ্যে আলোচনা হয়েছে।

-জীবন আর্ট এন্ড ডিজিটাল সাইন

এর আগে, যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান সিবিএস নিউজকে বলেছিলেন, গত ১০ দিনে রাশিয়ার বাহিনীর কার্যক্রমে ‘নাটকীয় উত্তেজনা’ দেখা গেছে। তারা ‘মূলত যে কোনো সময় একটি সামরিক পদক্ষেপ শুরু করতে পারে’।

পড়ুনঃ-  লড়াইয়ে সাড়ে ৩ হাজার রুশ সৈন্যদের হত্যার দাবি ইউক্রেনের

প্রসঙ্গত, সম্প্রতি ইউক্রেন সীমান্তে ১ লাখ সৈন্য মোতায়েন করেছে রাশিয়া। তবে দেশটি জানিয়েছে, তাদের সামরিক অভিযানের পরিকল্পনা নেয়। তবে ইউক্রেনকে ন্যাটো সামরিক জোটের অংশ হতে দেওয়া হবে না। ক্রেমলিন বিশ্বাস করে পূর্ব ইউরোপে ন্যাটো সম্প্রসারণ তাদের নিরাপত্তার জন্য হুমকি।

-মেডিনোভা ডায়াবেটিকস এন্ড ডায়াগনস্টিক সেন্টার

দৈনিক চারঘাট ইউটিউব চ্যানেলে SUBSCRIBE করুন।